ওয়েব ডেস্ক : শীর্ষস্থানীয় সঙ্গীত লেবেল সারেগামা সফলভাবে টেক জায়ান্ট মেটার সাথে তার চুক্তি পুনঃআলোচনা করেছে। মিউজিক লেবেল লাইব্রেরির বিষয়ে ফেসবুক এবং ইনস্টাগ্রাম প্ল্যাটফর্মে ফিরে এসেছে। প্ল্যাটফর্মগুলি খুঁজতে গিয়ে আরও নিশ্চিত করা হয়েছে কারণ কিছু সারেগামা গান আগে পাওয়া যায়নি সেগুলি এখন প্ল্যাটফর্মে উপস্থিত হচ্ছে।
সারেগামা এবং অন্যান্য ভারতীয় লেবেলগুলির বৈশ্বিক প্রযুক্তি প্ল্যাটফর্মগুলির সাথে বিতর্কিত সম্পর্ক রয়েছে। স্ট্রিমিং পরিষেবা এবং ছোট ভিডিও প্ল্যাটফর্মগুলির জন্য তাদের লাইসেন্স দেওয়ার জন্য কাজ শুরু করেছে। সারেগামা এখন ভারতীয় টিভি এবং ফিল্ম মিউজিকের সাউন্ড রেকর্ডিং এবং প্রকাশনা কপিরাইট উভয়েরই বৃহত্তম বিশ্বব্যাপী মালিক। যাইহোক, আকর্ষণীয় তা কোম্পানির বিস্তৃত ক্যাটালগ নয় – নগদীকরণ করতে সক্ষম হয়েছিল।
২০০০ এর দশক থেকে, সারেগামা ইউএসবি মিউজিক কার্ডের মতো পরীক্ষামূলক শারীরিক বিন্যাসে সফলভাবে জড়িত। ২০১৭ সালে, সারেগামা কারভান সিরিজের সাথে অনুসরণ করে — ডিজিটাল মিউজিক প্লেয়ার যা “৫০০০চিরসবুজ হিন্দি গান” সহ প্রিলোড করা হয়।

টেক জায়ান্ট মেটা এর সাথে সারেগামা-র পার্টনারশিপ
সারেগামা সফলভাবে টেক জায়ান্ট মেটার সাথে চুক্তি পুনঃআলোচনা করেছে। প্ল্যাটফর্মগুলি খুঁজতে গিয়ে আরও নিশ্চিত করা হয়েছে কারণ কিছু সারেগামা গান আগে পাওয়া যায়নি সেগুলি এখন প্ল্যাটফর্মে উপস্থিত হচ্ছে।
দ্য গ্রামোফোন কোম্পানি অফ ইন্ডিয়া লিমিটেড নামে পরিচিত, সারেগামা বেশ কয়েক বছর আগে ফেসবুক এবং ইনস্টাগ্রামের মূল কোম্পানি মেটার সাথে একটি বিশ্বব্যাপী চুক্তি স্বাক্ষর করেছিল। তবে, কিছু শর্তের কারণে, মেটা কোম্পানির দেওয়া চুক্তি গ্রহণ করতে অস্বীকার করে। কিন্তু এখন মিউজিক লেবেল লাইব্রেরির কন্টেন্ট ফেসবুক এবং ইনস্টাগ্রাম প্ল্যাটফর্মে ফিরে এসেছে।
সারেগামা হল ভারতীয় টিভি এবং ফিল্ম মিউজিকের সাউন্ড রেকর্ডিং এবং প্রকাশনা কপিরাইট উভয়েরই বৃহত্তম বিশ্বব্যাপী মালিক। ২০০০ এর দশক থেকে, সারেগামা ইউএসবি মিউজিক কার্ডের মতো পরীক্ষামূলক শারীরিক বিন্যাসে সফলভাবে জড়িত। ২০১৭ সালে, সারেগামা কারভান সিরিজের সাথে অনুসরণ করে — ডিজিটাল মিউজিক প্লেয়ার “৫০০০ চিরসবুজ হিন্দি গান” সহ প্রিলোড করা হয়েছে।