শিলিগুড়ি:শিয়ালদা থেকে আলিপুরদুয়ার গামী একটি ট্রেন বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল। শুক্রবার সকালে শিয়ালদা থেকে আলিপুরদুয়ার যাবার পথে নকশালবাড়ির অটল চা বাগানের কাছে ট্রেনের গার্ড দেখতে পান ট্রেনের একটি বাতানুকূল কামরার চাকায় জ্বলছে আগুন। তৎক্ষণাৎ তিনি বিষয়টি চালককে জানান।
চালক বিপদ বুঝতে পেরে তৎক্ষনাৎ নকশালবাড়ি এবং বাগডোগরা স্টেশনের খবর দিয়ে জরুরী পরিষেবা চায়। বিপদ বুঝে চালক ট্রেনটিকে অটল চা-বাগানে থামিয়ে দেন। ট্রেনের চাকায় আগুনের খবর যাত্রীদের কানে পৌছতেই যাত্রীদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। শুরু হয় হুড়োহুড়ি। এরপর বাগডোগরা স্টেশন থেকে চালককে জানানো হয় ট্রেনটিকে এগিয়ে বাগডোগরা স্টেশন পর্যন্ত নিয়ে আসতে, বাগডোগরা স্টেশনে জরুরি পরিষেবার সমস্ত রকম ব্যবস্থা করে রাখে রেল।

মাটিগাড়া এবং শিলিগুড়ি দমকলের ইঞ্জিন থেকে শুরু করে রেলের প্রোটেকশন ফোর্স সমস্ত রকম জরুরী পরিষেবা নিয়ে অপেক্ষায় থাকে, চালক ধীর গতিতে ট্রেন টিকে বাগডোগরা স্টেশন পর্যন্ত নিয়ে আসে। এরপর ঝাঁপিয়ে পড়েন দমকল কর্মীরা। তবে দমকলকর্মীরা বুঝতে পারেন চাকার ব্রেক সুতে কোন কারণে আগুন লেগে গিয়েছিল। এরফলেই ধোঁয়া দেখতে পাওয়া গিয়েছিল। তবে খুব বড় কিছু না হওয়াতে হাফ ছেড়ে বেঁচেছে রেল প্রশাসন ও যাত্রীরা।

প্রায় এক ঘন্টা যাবৎ রেলের সেফটি অ্যান্ড সিকিউরিটি টিম প্রতিটি কোচ এবং চাকা পর্যবেক্ষণ করার পর পুনরায় ট্রেনটিকে আলিপুরদুয়ার যাওয়ার জন্য সবুজ সঙ্কেত দেয়। বাগডোগরা রেলস্টেশন সূত্রে জানা গিয়েছে কি কারণে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখছে রেলের সেফটি টিম।