কোচবিহার:ডেঙ্গু ও পতঙ্গ বাহিত রোগের মোকাবিলায় সচেতনতামূলক প্রচার ডেঙ্গু মোকাবিলায় তৎপর হয়ে উঠলো চান্দামারী গ্রাম পঞ্চায়েত। জানা গিয়েছে কোচবিহার জেলা প্রশাসনের নির্দেশ অনুযায়ী বিভিন্ন ব্লকে করোনার পাশাপাশি ডেঙ্গু মোকাবিলায় বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।সেই মোতাবেক ডেঙ্গু মোকাবিলায় করতে কোচবিহার ১ নং ব্লক থেকে একটি নির্দেশ সব জিপিকে পাঠানো হয় বিভিন্ন কর্মসূচী গ্রহণ করার জন্য, বলে জানা গিয়েছে।তারই অঙ্গ হিসেবে এদিন চান্দামারী গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন জনবহুল এলাকায় ডেঙ্গু সহ বিভিন্ন পতঙ্গ বাহিত রোগ প্রতিরোধ সহ করোনা নিয়ে সচেতনতামূলক প্রচার করা করা হয় ও লিফলেট বিলি করা হয়। এদিন চান্দামারী গ্রাম পঞ্চায়েতের কাচামারী এলাকায় মশা নিধন করার জন্য টেমিফোন স্প্রে করা হয়।
চান্দামারী গ্রাম পঞ্চায়েতের পতঙ্গ বাহিত রোগ প্রতিরোধ দলের সুপারভাইজার বটু মহন্ত জানান ” ব্লক প্রশাসনের বিশেষ নির্দেশ অনুযায়ী আমরা পশ্চিমবঙ্গ সরকারের বিভিন্ন প্রকল্পে কাজ করে থাকি। কিন্তু সে মোতাবেক আমরা দৈনিক ১৭৫ টাকা পারিশ্রমিক পাই। এতে আমাদের সংসার চালাতে কষ্ট হয়।তাই প্রশাসনের কাছে পারিশ্রমিক বাড়ানোর আর্জি করছি।”

চান্দামারী গ্রাম পঞ্চায়েত প্রধান জিয়ারু বর্মন জানান, “ডেঙ্গু ও করোনা মোকাবিলায় আমরা সব রকমের সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছি। পতঙ্গ বাহিত রোগ প্রতিরোধ দলের কাজে আমরা খুবই খুশি। ওরা চান্দামারী গ্রাম পঞ্চায়েতে ডেঙ্গু, করোনার পাশাপাশি দুয়ারে সরকার কর্মসূচীতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন,এতে আমরা খুবই খুশি।