সেবি(SEBI)-র চেয়ারপার্সন শ্রীমতি মাধবী পুরী বুচ ১৭ জানুয়ারি সিডিএসএল-এর রজত জয়ন্তী বর্ষের অনুষ্ঠানে দুটি অনন্য বহুভাষিক উদ্যোগের সূচনা করেছে। এশিয়ার প্রথম তালিকাভুক্ত ডিপোজিটরি সেন্ট্রাল ডিপোজিটরি সার্ভিসেস (ইন্ডিয়া) লিমিটেড (সিডিএসএল) এবার বিনিয়োগকারীদের সুবিধার কথা মাথায় রেখে দুটি অনন্য বহুভাষিক উদ্যোগের সূচনা করল।

এমডি এবং সিইও শ্রী নেহাল ভোরা জানান, ইনক্লুসিভ ট্রাস্ট তৈরি এবং উন্নত করতে তাঁরা প্রয়োজনীয় প্রতিটি ক্ষেত্রে উদ্যোগ নিতে প্রস্তুত। এই উদ্যোগের ফলে বহু-ভাষিক সিএএস-এর সঙ্গে ইনক্লুশনের ক্ষমতায়ন হবে। যা বিনিয়োগকারীদের ২৩টি বৈচিত্র্যময় ভারতীয় ভাষার মধ্যে তাদের পছন্দের ভাষায় সার্ভিস পেতে সাহায্য করে। এই ‘আপকা সিএএস – আপকি জুবানি’ উদ্যোগটি বিনিয়োগকারীদের তাদের পছন্দের ভাষায় ডিম্যাট অ্যাকাউন্ট পরিচালনা করতে সাহায্য করে।

‘সিডিএসএল বাডি সহায়তা ২৪*৭’ একটি অনন্য বহুভাষিক চ্যাটবট, যার লক্ষ্য ‘বিনিয়োগকারীদের আত্মনির্ভর’ করে তোলা। কেপিএমজি-এর সহযোগিতায় তৈরি করা প্রতিবেদনে সম্প্রতি অনুষ্ঠিত সিডিএসএল-এর সাইবার সিকিউরিটি সিম্পোজিয়ামের মূল টেকঅ্যাওয়ের বিষয় এবং ডিজিটাল ট্রাস্ট, গ্লোবাল ফিনানশিয়াল ইন্টারকানেকশন এবং সাইবার থ্রেটস ইত্যাদি বিষয় উল্লেখ করা হয়। ২৫ তম বার্ষিকী উদযাপনের অংশ হিসাবে, সিডিএসএল ২৫টি শহরে আর্থিক সাক্ষরতা মিশন ‘নীভ’-এর প্রচারাভিযান সমাপ্ত করেছে।