শিলিগুড়ি :শিলিগুড়ি পুরনিগমে ক্ষমতায় এল তৃণমূল কংগ্রেস। ১৯৯৪-এ শিলিগুড়ি পুরনিগম গঠন হয়। তারপর থেকে এই প্রথমবার ক্ষমতায় এল তৃণমূল কংগ্রেস। ৪৭ ওয়ার্ডের শিলিগুড়ি পুরনিগমে ৩৭টিতে জয়ী তৃণমূল কংগ্রেস। ৫টি আসন নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বিজেপি। আর ‘গড়’ হারিয়ে বামেরা ৩ নম্বরে। মাত্র ৪টি ওয়ার্ডে জিতেছে বামেরা। আর ১টি আসন পেয়েছে কংগ্রেস। ইতিমধ্যেই শিলিগুড়ি পুরনিগমের পরবর্তী মেয়র হিসেবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় গৌতম দেবের নাম প্রস্তাব করেছেন বলেও তৃণমূল সূত্রে খবর।

শিলিগুড়ি পুরনিগমে জয় নিয়ে গৌতম দেব বলেন, “এটা বড় জয়। সুনামি হয়েছে। মমতা বন্দ্যোপাধ্য়ায়ের প্রতি মানুষের আস্থা প্রমাণিত। প্রথমেই বলেছিলাম যে ৪০টার মত আসন জিতব।” তাঁর কথায়, ‘একটা বৃত্ত’ সম্পূর্ণ করলেন তিনি।

গৌতম দেব ৩৩ নম্বর ওয়ার্ড থেকে ৩০০০-এর বেশি ভোটে জিতেছেন তিনি। অন্যদিকে শিলিগুড়ি পুরভোটে বড় ধাক্কা খেল বামেরা। পুরনিগম হারানোর পাশাপাশি, শিলিগুড়িতে পুরভোটে পরাজিত হয়েছেন বামেদের ঘুরে দাঁড়ানোর লড়াইয়ের ‘মুখ’ অশোক ভট্টাচার্য। ৬ নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থী মহম্মদ আলমের কাছে ৫১০ ভোটে পরাজিত হলেন তিনি।