ওয়েব ডেস্ক:জানা গিয়েছে আগামী ৪৮ ঘণ্টায় ফের ঝড়-বৃষ্টির সম্ভাবনা গোটা দক্ষিণবঙ্গে। হাওয়া অফিসের পূর্বাভাস, ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। শনিবার থেকে সোমবার পর্যন্ত ঝড়-বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে সবথেকে বেশি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে রবিবার। সপ্তাহান্তে ভারী বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে, যার ফলে আরও খানিকটা কমতে পারে তাপমাত্রা।

দক্ষিনবঙ্গের পাশাপাশি আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির সর্তকতা জারি করেছে আবহাওয়া দফতর। উত্তরবঙ্গের কোচবিহার, দার্জিলিং, জলপাইগুড়ি,
কালিম্পং, আলিপুরদুয়ারে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়ার পূর্বাভাসও দিয়েছে হাওয়া অফিস।

আবহাওয়া দফতর জানিয়েছে, মধ্যপ্রদেশে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এই ঘূর্ণাবর্ত থেকে একটি অক্ষরেখা ত্রিপুরা ও ঝাড়খণ্ডের ওপর দিয়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপর দিয়ে গিয়েছে। যার ফলে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। আর এর ফলেই বৃষ্টি হচ্ছে রাজ্যে। এরই সঙ্গে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি সহ সিকিম ও গোটা উত্তরবঙ্গে আগামী দু-তিনদিন ঝড় বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস।