কোচবিহার:গাঁজার বিরুদ্ধে কোচবিহার জেলা পুলিশের সাফল্য। বুধবার রাতে কোচবিহার কোতয়ালী থানার পুলিশ দুই ব্যক্তিকে ৯৪ কেজি গাঁজা সহ গ্রেপ্তার করতে সক্ষম হয়। একই সঙ্গে বৃহস্পতিবার সকালে পুলিশ দল কোচবিহার ১ নম্বর ব্লকের চান্দামারী এলাকায় অবৈধ গাঁজার চাষ ধ্বংস করে এবং আগুন ধরিয়ে দেয় বলে জানা গিয়েছে।
বৃহস্পতিবার কোচবিহার জেলা অতিরিক্ত পুলিশ সুপার লাল্টু হালদার এদিন সাাংবাদিক সম্মেলন করে জানান কোচবিহার কোতয়ালী থানা পুলিশ সফলভাবে অভিযান চালিয়ে কমলাকান্ত বর্মণ ও সঞ্জিত বর্মণ নামে দুই ব্যক্তিকে ৯৪ কেজি গাঁজাসহ গ্রেপ্তার করেছে। এ ঘটনায় তিনটি মোটরবাইক উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মাদক পাচার আইনে মামলা দায়ের করা হয়েছে। প্রাথমিক সূত্র জানিয়েছে যে এই গাজা কোচবিহার থেকে ভিন্ন রাজ্যে পাচার করা হচ্ছিল।

লাল্টু বাবু জানান, কোচবিহার পুলিশ গাজার বিরুদ্ধে অভিযান শুরু করেছে। শুধু কোচবিহারের কোতয়ালী থানা এলাকা নয়, দিনহাটা মাঠভাঙ্গা থানাও অবৈধ গাজার বিরুদ্ধে অব্যাহত অভিযান পরিচালনা করছে।

পুলিশ সূত্রে জানা গেছে, যারা কোচবিহারে গাঁজার চাষ করেন তারা মূলত ভিন্ন রাজ্যের বাসিন্দা। স্থানীয় কৃষকদের অল্প টাকার লোভ দেখিয়ে চাষ করা হয়। পরে তারা প্রচুর অর্থের বিনিময়ে এইসব দ্রব্য অন্য জায়গায় পাচার করে। এ বিষয়ে পুলিশ তদন্ত করছে i