ওয়েব ডেস্ক,ফারুক আহমেদ:বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যয়-এর নির্দেশে রাজ্য তৃণমূল কংগ্রেসের সহ সভাপতিন বিশিষ্ট কলামিস্ট মইনুল হাসানকে ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড (WBTIDCL)-এর চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হয়েছে। এদিন অফুরন্ত শুভকামনা ও ধন্যবাদ জানানো হয় মইনুল হাসান-এর বইয়ের অন্যতম প্রকাশক ‘উদার আকাশ’-র পক্ষ থেকে।

মইনুল হাসান প্রাক্তন সংসদ ও ওয়েস্ট বেঙ্গল স্টেট কে-অপারেটিভ এগ্রিকালচার এবং রুরাল ডেভেলপমেন্ট ব্যাংকের চেয়ারম্যান পদে আছেন কয়েক বছর।

মইনুল হাসান-এর মুর্শিদাবাদের জলঙ্গীতে জন্ম ও বেড়ে ওঠা। বিশিষ্ট সমাজকর্মী। পড়াশোনা কলকাতা বিশ্ববিদ্যালয় ও রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে। গবেষণা ভোপালের আর কে ডি এফ বিশ্ববিদ্যালয়ে। লোকসভা ও রাজ্যসভার সাংসদ ছিলেন বহুদিন। সাহিত্য, দর্শন, ইতিহাস, ধর্মতত্ত্ব আগ্রহের বিষয়।

ইসলাম ও ইসলামতত্ব নিয়ে গবেষনায় রত। তার ইসলামি আইন নিয়ে বই বহুল আদৃত। উদার আকাশ থেকেই প্রকাশিত। অধ্যাপক সুকুমারী ভট্টাচার্যকে নিয়ে ত্রিভাষিক সম্মাণনাগ্রন্থ সম্পাদনা করেছেন। যা আন্তর্জাতিকস্তরে আদরনীয় হয়েছে। নিয়মিত লেখালেখি করেন। ৪০টার বেশি বই প্রকাশিত। ১৫টি সম্পাদনা করেছেন। স্ত্রী ও কন্যা নিয়ে সংসার।